অফিশিয়াল ফোন নাকি আন-অফিশিয়াল ফোন কোনটি কিনবেন

অফিশিয়াল ফোন নাকি আন অফিশিয়াল ফোন

দেশের মধ্যে দুই ধরনের ফোন পাওয়া যায় একটি অফিশিয়াল ফোন আর একটি  আন-অফিশিয়াল ফোন । তবে যে সকল ফোন  মোবাইল ব্যান্ড অফিশিয়াল ভাবে বাজারে নিয়ে আসেনি কিন্তু আপনি ফোনটি বাজারে পাবেন তাকে আন-অফিশিয়াল ফোন বলে যেমন :- শাওমি রেডমি নোট ৮, রেডমি ৮, রেডমি ৮এ মোবাইল গুলো কম্পানি কিন্তু অফিশিয়াল ভাবে এখনো বাংলাদেশের বাজারে নিয়ে আসেনি কিন্তু আপনি বিভিন্ন জায়গা থেকে কিনতে পারবেন। আবার অফিশিয়াল ফোন হল শাওমি রেডমি নোট ৭ যা কম্পানি অফিশিয়াল ভাবে বাজারে নিয়ে এসে ছিল । এমন ভাবে বিভিন্ন কম্পানির মোবাইল পাওয়া যায় ।

মোবাইল ফোন কম্পানি গুলো প্রত্যেকটি দেশের জন্য আলাদা ফোন তৈরি করে আবার সকল দেশের জন্য একটি ফোন তৈরি করে যা গ্লোবাল নামে প্রকাশ পাই । আন-অফিশিয়াল ফোন গুলো বেশি ভাগ বাইরের দেশ থেকে নিয়ে আসে যা সম্পূর্ণ অবৈধ ।তবে কেউ কেউ সরকার কে কর প্রদান করে ফোন নিয়ে আসে। আপনি হয়তো জেনে থাকবেন যে কিছুদিন আগে বাংলাদেশে আন-অফিশিয়াল ফোন বন্ধ করার ঘোষণা ‍দিয়েছে এবং সকল ফোন নিবন্ধন এর আয়তায় নিয়ে আসবে।

অফিশিয়াল ফোন চিনবেন কিভাবে

অফিশিয়াল ফোন চেনার জন্য আপনাকে খুব বেশি কষ্ট করতে হবে না কারণ প্রত্যেকটি কম্পানির অনুমদিত ‍ডিলার পয়েন্ট  ও সপ রয়েছে । আপনি সেই সকল স্থান থেকে ফোন কিনবেন এবং মোবাইল ফোন কম্পানি গুলো ফোন রিলিজ দেওয়ার আগে ঘোষণা দিয়ে থাকে এছাড়া আপনি আমাদের ওয়েব সাইট mobilebrink.com এ শুধুমাত্র অফিশিয়াল ফোন গুলো তথ্য ‍দিয়ে থাকি ।

গতবছর স্যামস্যাং পরিষ্কার ভাবে জানিয়ে ‍দিয়ে ছিল যে তাদের অনুমদিত সপ ছাড়া বাইরে থেকে ফোন কিনলে ফোনে কোন সমস্যা হলে তার দায়ভার স্যামস্যাং নিবে না । এ বছর শাওমি ও তাদের প্রডাক্ট নিয়ে কথা বলেছে । শাওমি বলেছে তাদের অফিশিয়াল প্রডাক্ট ব্যাতিত অন্য প্রডাক্ট কিনলে তার জন্য শাওমি দায়ি নয় ।

এখন আপনি ভাবুন কি করবেন  হয় এটা ঠিক যে আপনি আন-অফিশিয়াল ফোন নিলে অফিশিয়াল ফোন এর থেকে কম দামে কিনতে পারবেন । তবে অফিশিয়াল ফোন ক্রয় করা ভাল ।

Related Post

2 responses to “অফিশিয়াল ফোন নাকি আন-অফিশিয়াল ফোন কোনটি কিনবেন”

  1. abir says:

    আনঅফিশিয়াল ফোন কিনলে কী কী সমস্য হবে ?

    • admin says:

      আপনি সুন্দর একটি প্রশ্ন করেছেন । আমি আপনাকে দুটি সমস্যার কথা বলছি আশা করি আপনি বুঝতে পারবেন.
      ১. আপনি অরজিনাল ফোনটি নাও পেতে পারেন
      ২. আপনার ফোনে কোন সমস্যা হলে তার দায় কোম্পানি নিবে না ।

      ধন্যবাদ আমাদের সাথে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + 12 =