Brand

স্যামসাং বিশ্বের বৃহত্তম ফোন কারখানা খুলবে ভারতে পড়ুন বিস্তারিত

স্যামসাং বিশ্বের

 

স্যামসাং ইলেকট্রনিক্স আজ  রিবনে কাটাচ্ছে।ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রপতি চাঁন জে ই-এ, বিশ্বের সবচেয়ে বড় মোবাইল ফোন উৎপাদন কারখানা বলে দাবি করে আসছে। এটি ভারতের রাজধানী দিল্লির একটি স্যাটেলাইট  শহর নয়া দিল্লি  অবস্থিত এবং এটি বছরে  ১২০ লাখ স্মার্টফোন উৎপন্ন করার ক্ষমতা রাখে। ব্লুমবার্গের মতে, স্যামসাং বলেছে যে এন্ট্রি-লেভেলের ফোনে ১০০ ডলারেরও কম বিক্রি করে। সেই গ্যালাক্সি এস ৯ এর মত ফ্ল্যাশশিপ ডিভাইস তৈরি করতে হবে।

 

ভারত ৪০০মিলিয়নেরও বেশি ব্যবহারকারীর সাথে একটি বিশাল স্মার্টফোন বাজারে রয়েছে, তবে দেশের ১.৩ বিলিয়ন  জনসংখ্যার অর্থ হচ্ছে এখনও অনেক অপ্রচলিত সম্ভাবনা রয়েছে। ২০১৭ সালের আইডিসি থেকে পরিসংখ্যান অনুযায়ী, স্মার্টফোন বিক্রি ১২৪ মিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছে।তাই এই স্যামসাং প্লান্টটি বাজারের এক বিশাল অংশের জন্য কাজে দিতে  পারে। সম্প্রতি ভারতে স্যামসাংয়ের সবচেয়ে বড় স্মার্টফোন বিক্রেতা হিসেবে শাওমিকে ছাড়িয়ে গেছে এবং এটা স্পষ্ট যে দেশের মধ্যে উৎপাদন বাড়ানোর জন্য প্রতিযোগিতার জন্য কেউ প্রয়োজনীয় হতে চলেছে।

মোদীর “মেইন ইন ইন্ডিয়া” উদ্যোগে যোগাযোগ  ডিভাইসসহ বিভিন্ন শ্রেণীতে আমদানীকৃত পণ্যগুলিতে শুল্ক বাড়িয়েছে। ভারতের বাইরে থেকে মোবাইল ফোনে ২0 শতাংশ কাস্টমস ফি হবে।

বিশ্বের সবচেয়ে বড় ফোন নির্মাতা স্যামসাং।ভারতে ফোনের কারখানা করতে চলেছে যা ভারতের জন্য এক শুভ সংবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *