Nokia XR20 হাত থেকে পড়লেও ডিসপ্লে ভাঙবে না

লঞ্চ হল নোকিয়ার শক্তিশালী স্মার্টফোন Nokia XR20 রাগড স্মার্টফোন হাত থেকে পড়লেও ডিসপ্লে ভাঙবে না।

মিলিটারি গ্রেড বিল্ড সহ আসা এই ফোন যে কোনও আবহাওয়া সহ্য করতে পারবে, আবার জলের তলায় পুরো এক ঘন্টা থাকলেও কোনো সমস্যা হবে না । শুধু তাই নয়, Nokia XR20 MIL- STD810H সার্টিফায়েড হওয়ার ফলে১.৮ মিটার উচ্চতা থেকে পড়লেও অক্ষত থাকবে । আবার কোম্পানির তরফে দাবি করা হয়েছে, চার বছর ধরে প্রতি মাসে সিকিউরিটি আপডেট পাবে এই ফোন এবং তিনটি অ্যান্ড্রয়েড আপডেট দেওয়া হবে । অর্থাৎ Nokia XR20 এর দাম কেন এত বেশি আশা করি তা বুঝতে পারছেন ।

Nokia XR20 দাম ও প্রি- অর্ডার তারিখ
ভারতে নোকিয়া এক্সআর ২০ ফোনের ৪৬,৯৯৯/-দাম টাকা রাখা হয়েছে । ফোনটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের । আল্ট্রা ব্লু এবং গ্রানাইট কালারে এসেছে এই ফোন ।Nokia.com সহ বড় বড় ই- কমার্স সাইট ও অফলাইন রিটেল স্টোর থেকে পাওয়া যাবে নোকিয়া এক্সআর ২০ ।

আগামী ২০ অক্টোবর থেকে ফোনটি প্রি- অর্ডার করা যাবে । আবার সেল শুরু হবে ৩০ অক্টোবর থেকে । যেসব গ্রাহক ফোনটি প্রি- অর্ডার করবেন তারা টাকার Nokia Power Earbuds Lite বিনামূল্যে পাবেন । এছাড়া একবছর ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্টের সুবিধা দেওয়া হবে ।
Nokia XR20 স্পেসিফিকেশন, ফিচার

নোকিয়া এক্সআর ২০ ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে । এতে আছে কর্নি গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন সহ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস( ১০৮০x২৪০০ পিক্সেল) ডিসপ্লে । এর এসপেক্ট রেশিও ২০৯ এবং পিক ব্রাইটনেস ৫০০ নিটস ভেজা আঙুল বা গ্লাভস পরে থাকলেও টাচে সাড়া পাওয়া যাবে ।
নোকিয়া এক্সআর ২০ ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, যা একটি লো- এন্ড ৫জি প্রসেসর হিসেবে পরিচিত । এতে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সিঙ্গেল মেমরি কনফিগারেশন রয়েছে ।

ফটোগ্রাফির জন্য Nokia XR20 ফোনে ডুয়েল ফ্ল্যাশ সহ ZEISS ব্র্যান্ডেড ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান । এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং এফ/১.৮ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল আল্ট্রা- ওয়াইড ক্যামেরা । এই ক্যামেরায় SpeedWrap, Action Cam প্রভৃতি মোড সাপোর্ট করবে । ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচার যুক্ত ৮ মেগাপিক্সেল ফিক্স- ফোকাসড সেলফি ক্যামেরা উপস্থিত ।
এই ফোনে উইন্ড নয়েজ ক্যান্সেলশন সহ OZO স্পেশিয়াল অডিও রেকর্ডিং সাপোর্ট করবে । আবার QZO প্লেব্যাক সাপোর্ট সহ স্টেরিও স্পিকার রয়েছে । Nokia XR20 ফোনটি এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে ।

সিকিউরিটির জন্য Nokia XR20 ফোনের পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ইন্টিগ্রেট করা আছে । আবার ডাস্ট ও ওয়াটার রেজিস্টেন্স হিসেবে আছে আইপি৬৮ রেটিং । ফোনটির ওজন ২৪৮ গ্রাম ।

Related Post

Leave a Reply

Your email address will not be published.

11 − 2 =

error: Content is protected !!