Samsung Galaxy S22 Ultra

শোনা যাচ্ছে সম্ভবত ফেব্রুয়ারি থেকেই স্যামসাং এস ২২ আল্ট্রা বাজারে লঞ্চ করবে। তার আগে জানুয়ারি থেকেই হয়তো এই স্মার্টফোনের প্রিবুকিং শুরু হয়ে যাবে। এই ফোনের দাম নিয়ে কোম্পানির তরফ থেকে এখনও কিছু জানানো হয়নি।

স্যামসাং গ্যালাক্সি এস ২২ সিরিজের স্মার্টফোন লঞ্চ হতে এখনও অন্তত কয়েক মাস বাকি। কিন্তু প্রতিবারের মতোই এবারও ইন্টারনেটে এই স্মার্টফোনের ছবি ফাস হওয়া বন্ধ হয়নি। সম্প্রতি স্যামসাং-এর এস ২২ সিরিজের সবচেয়ে দামি ফোন এস ২২ আলট্রার কিছু ছবি ইন্টারনেটে ছড়িয়ে গেছে। ছবিগুলি আমাদের ফোনের লেটেস্ট ডিজাইন সম্বন্ধে একটি সম্যক ধারণা দেয়। এরই পাশাপাশি এই ছবিগুলি থেকে ফোনের কিছু বৈশিষ্ট্য সম্বন্ধেও জানা যায়।

ছবিগুলিতে দেখা গেছে গ্যালাক্সি এস ২২ আল্ট্রার ডিজাইন স্যামসাংয়ের নোট সিরিজের স্মার্টফোনগুলির মতোই হবে। সামনের ক্যামেরা এবং বাঁকা কোণগুলির জন্য এটিকে আরওই বেশি নোট সিরিজের মতো দেখতে মনে হয়েছে। ফোনের মাঝ বরাবর পাঞ্চ-হোল কাটআউট সহ একটি লম্বা ডিসপ্লে থাকবে। ডিভাইসটির কপাল বেশ সরু হবে বলেই মনে করা হচ্ছে। ছবিতে ডিভাইসে একটা কালো ওয়ালপেপারের ব্যবহার করা হয়েছে। যার ফলে ডিসপ্লে কতটা পরিস্কার বা উজ্জ্বল সে বিষয়ে বিশেষ ধারণা করা যায় নি। তবুও, ডিসপ্লের চারপাশের সূক্ষ্ম কার্ভগুলো লক্ষ্য করা যায়।


এই স্মার্টফোনের পেছন একটা ১০৮ মেগাপিক্সলের প্রাইমারি সেন্সর থাকছে। এছাড়া একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, একটি ১০ মেগাপিক্সেলের ৩এক্স টেলিফোটো লেন্স এবং একটি ১০মেগাপিক্সেলের ১০এক্স টেলিফটো লেন্স থাকবে বলে শোনা যাচ্ছে। ক্যামেরা মডিউল ছাড়াও ফোনটির পিছনে একটি স্যামসাং লোগো রয়েছে।

আরেকটি লক্ষ্য করার মতো বিষয় হল যে গ্যালাক্সি এস ২২ আল্ট্রাতে এস-পেন সাপোর্ট থাকবে। যদিও এটি নতুন কিছু নয়। এর আগেও গ্যালাক্সি এস ২১ আল্ট্রাতেও এস-পেনের সাপোর্ট রয়েছে। যদিও, এবার এস ২২ আল্ট্রাতে এস-পেনের জন্য একটি স্লট রয়েছে বলে শোনা যাচ্ছে। ছবিতে ডিভাইসের স্পিকার সিস্টেম, একটি USB টাইপ-সি চার্জিং পোর্ট এবং নীচে অ্যান্টেনার লাইনিং দেখা যাচ্ছে। যা ইঙ্গিত দেয় যে স্যামসাং এস ২২ আল্ট্রাতে একটি ধাতব চ্যাসিস দেখা যাবে।

শোনা যাচ্ছে সম্ভবত ফেব্রুয়ারি থেকেই স্যামসাং এস ২২ আল্ট্রা বাজারে লঞ্চ করবে। তার আগে জানুয়ারি থেকেই হয়তো এই স্মার্টফোনের প্রিবুকিং শুরু হয়ে যাবে। এই ফোনের দাম নিয়ে কোম্পানির তরফ থেকে এখনও কিছু জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে ৬ অঙ্কের সংখ্যাতেই দাম হতে চলেছে এই ফোনের।

Related Post

Leave a Reply

Your email address will not be published.

7 − two =